প্রকাশিত সংবাদের প্রতিবাদ

গত ৩ জানুয়ারি সামাজিক যোগাযোগ মাধ্যম উখিয়া নিউজ টুডে’র একটি ফেসবুক পেজে ‘উখিয়ার মনখালীতে প্রবাসীর ঘর নির্মাণে বাধা, সন্ত্রাসী কর্তৃক ২ লক্ষ টাকা চাঁদা দাবি’ সম্বলিত একটি শিরোনামে একটি লিখা প্রকাশিত হয়, যা আমাদের দৃষ্টিগোছর হয়েছে।

উক্ত লিখায় আমাদের সন্ত্রাসী বানিয়ে বলা হয়েছে মনখালী এলাকায় নাকি একটি সন্ত্রাসী গ্রুপ তৈরি করা হয়েছে এবং উক্ত গ্রুপের নেতৃত্ব নাকি আমরা দিচ্ছি বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে বার্তা ছড়ানো হয়েছে। যা সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন।

উক্ত বার্তায় উল্লেখ করা হয়েছে , স্থানীয় আব্দু জলিলের পুত্র সৌদি প্রবাসী নুরুল আবছার দখলীয় জমিতে বাড়ি নির্মাণ করতে গেলে উপরোক্ত সন্ত্রাসীরা ২ লক্ষ টাকা চাঁদা দাবি করে, চাঁদা না দিলে ঘর নির্মাণ করতে পারবে না, প্রয়োজনে মার্ডার হবে মর্মে হুমকি দেয়। যা সম্পূর্ণ মিথ্যা ও ষড়যন্ত্রমুলক একটি সংবাদ। আসলে সামাজিক যোগাযোগ মাধ্যমে উল্লেখিত সংবাদের সাথে বাস্তবতার কোন মিল নেই।

উক্ত মিথ্যা অপপ্রচারের তীব্র নিন্দা জানিয়েছেন, উক্ত এলাকার নুরুল হক, শাহ আলম, মোঃ আলম ও শফি আলম।

এ বিষয়ে নুরুল হক বলেন, একটি চক্র আমার বিরুদ্ধে উঠেপড়ে লেগেছে। বর্তমানে আমি ওয়ার্ড আওয়ামী লীগের সিনিয়র সদস্য ও কমিউনিটি পুলিশের সদস্য হিসেবে দায়িত্বে আছি এবং আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে সম্ভাব্য মেম্বার পদপ্রার্থী। তাই চক্রটি আমার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে।
আর যারা নিউজ করেছে তারা অহেতুক আমাকে বেকায়দায় ফেলানোর জন্য করেছে। নিউজ সম্পর্কে আমি জানিওনা। আমার সাথে কথা না বলে এমন নিউজ করাটাও দুঃখজনক।

এ বিষয়ে দুবাই প্রবাসী শাহ আলমের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি থাকি দুবাই শহরে, জীবিকার তাগিদে এইখানে পরিশ্রম করছি। কিন্তু এলাকার একটি চক্র অহেতুক আমার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। সাংবাদিক ভাইদের মিথ্যা তথ্যদিয়ে আমাদের বিরুদ্ধে উদ্দেশ্যমুলক সংবাদ পরিবেশন করাচ্ছে। যাতে আমার মান ক্ষুন্ন হয় এলাকায়। তাই আমরা উক্ত মিথ্যা সংবাদের তীব্র নিন্দা ও জোর প্রতিবাদ জানাচ্ছি।

এ বিষয়ে মোহাম্মদ আলম বলেন, আমি একজন পল্লী চিকিৎসক। আমি আমার নিজের ফার্মেসীতে সারাদিন ব্যস্ত থাকি এবং চিকিৎসা সেবার মতো মানবিক সেবায় নিয়োজিত থেকে দিনযাপন করছি। এলাকায় কুচক্রী মহল অযথাই কুৎসা রটাচ্ছে।

সংবাদের বিষয়টি কিছু শুভাকাঙ্ক্ষী আমাদের জানিয়েছে। যা শুনে আমি আসলেই মর্মাহত ও বিস্মিত। আমি সংবাদটির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

ভবিষ্যতে এমন মনগড়া সংবাদ প্রচার না করার জন্য সাংবাদিক ভাইদের প্রতি অনুরোধ ও সংবাদ নিয়ে প্রশাসন, এলাকাবাসী ও সংশ্লিষ্ট কাউকে বিভ্রান্ত না হওয়ার জন্য অনুরোধ জানাচ্ছি।

এদিকে আমাদের জানামতে প্রকৃত জায়গাটি একটি খাস জমি। এক্ষেত্রে তারা সরকারি জায়গায় অবৈধ বসত নির্মাণ করছে। তাই বিষয়টি আমলে নিয়ে পদক্ষেপ নেওয়ার জন্য উপজেলা নির্বাহী অফিসার এবং সহকারী কমিশনার ভূমি’র হস্তক্ষেপ কামনা করছি।

প্রতিবাদকারী
নুরুল হক (পিতা: মোহাম্মদ)
মোহাম্মদ আলম (পিতা: ফকির আহমদ)
শাহ আলম ও শফিউল্লাহ।
মনখালী (৯নং ওয়ার্ড) জালিয়াপালং।
উখিয়া,কক্সবাজার